ইংরেজ বাজার

নির্বাচন নিয়ে স্বপন বাউলের সচেতনতা

 

নির্বাচনে হানাহানি রুখতে ও শান্তির বার্তা দিতে বিভিন্ন জেলায় ঘুরে গান শোনাচ্ছেন স্বপন বাউল। উদ্দেশ্য একটাই শান্তি পূর্ণ ভোট। সকল ভোটার যেন নির্বিঘ্নে নিজের ভোট দিতে পারে সেটাই তার মূল উদ্দেশ্য।

    উল্লেখ্য, বিগত দিনে বিভিন্ন নির্বাচনে রাজ্যে খুন, হানাহানি, বোমাবাজি, ভোট বাক্স লুট সহ বিভিন্ন অভিযোগে উত্তাল হয়েছিল বিভিন্ন নির্বাচন কেন্দ্র। সোশ্যাল মিডিয়া ও টিভির পর্দায় সেই খবর দেখে বিচলিত হয়েছিলেন স্বপন বাবু। এরপর হাতে একতারা নিয়ে বিভিন্ন জেলা ঘুরে বুধবার তিনি পৌঁছান মালদা জেলায়। নির্বাচন নিয়ে নিজের লেখা গান সাধারণ মানুষকে শুনিয়ে শান্তির বার্তা দিয়ে চলেছেন তিনি।

    শিল্পীর নাম স্বপন দত্ত বাউল। তিনি পূর্ব বর্ধমানের বাসিন্দা। গত কয়েক সপ্তাহ ধরে বাউলের বেশে হাতে একতারা ও তবলা বাজিয়ে জনবহুল এলাকায় নির্বাচনে যাতে কোন মায়ের কোল খালি না হয়, বোমাবাজি, খুন, হানাহানি বন্ধের আবেদন জানিয়ে নিজের লেখা গান শোনাচ্ছেন শিল্পী। ইতিমধ্যে ১৫ - ১৬ টি জেলা ঘুরে বুধবার তিনি পৌঁছান মালদা জেলায়। এদিন মালদা জেলা আদালত চত্বরে একতারা ও তবলা বাজিয়ে সাধারণ মানুষকে নির্বাচন নিয়ে সচেতন করতে গান শোনান শিল্পী স্বপন দত্ত বাউল।